সর্বশেষ

10/সর্বশেষ/ticker-posts

কবিতা- অন্ধকার গহ্বর



রিটন মোস্তফা


যখন ঘুম ভাঙলো! তখন অন্ধকার
নিস্তব্ধতায় বিভৎস চারিদিক, কালো।
কোন দিকে যাব? সামনে না পিছনে?
মোড় নেব কোন দিকে? ডানে না বাঁয়ে?
কি চিৎকার করে স্বজাতির চিহ্ন খুজবো?
কেউ কি আছেন? অথবা জীবনসঙ্গী?
কোথায় তুমি প্রিয় আত্মীয়?কে আছো,কে?

সাড়া দাও,ভয় দূর করো আমার,বাঁচাও
এই অন্ধকারের থাবা থেকে আলো দেখাও!

আমার চিৎকার আমাকেই করছে প্রতারিত
শুনতে পাচ্ছিনা,আমার কন্ঠস্বর,উচ্চারিত শব্দ!

কি হলো? এ কোথায় এসে ঘুম ভাঙল আমার?
এ কি শুধুই দুঃস্বপ্ন?অথবা ঘাম ঝরা বিভ্রম মাত্র?

কেউ কি ঝাঁকিয়ে জেগে দেবে আমায়?তৃষ্ণার্ত আমি
কেউ আমায় কি খুব ঠান্ডা এক গ্লাস জ্বল এনে দেবে?
শুকনো কণ্ঠ ভিজাব, দেখবো কোন মানুষের অস্তিত্ব?
ভয় কেটে যাবে,আলো হাতে কাওকে দেখতে পাবো?
পথ খুঁজে ছুটে পালাবো এই অন্ধকার গহ্বর হতে দ্রুত!
কেউ কি বলতে পারো,কেউ কি জেগে দিয়ে বলবে
ঘুমের মাঝেই চলে এলাম কোথায়,এ কোন আঁধারে?

কে যেন অদৃশ্য হতে গম্ভীর কন্ঠে বললোঃ

"তুমি এখন মৃত" সূর্য বা চাঁদ এখন আর নেই তোমার
তুমি অন্ধকারের বিস্তীর্ন এক মহা কালে নিমজ্জিত।
একটু হাত বাড়িয়ে দাও! স্পর্শ করো কি শীতল এই মাটি।
বাস্ , এটুকুই তোমার পৃথিবী।একটুই বরাদ্দ তোমার জন্য ।
কেউ নেই এখানে,আসবেও না কেউ আলো জ্বেলে দিতে
তোমার চিৎকার তুমিই শুনতে পাবে না,বড্ড নিরুপায় তুমি।
পার্থিব্য যত তোমার সঞ্চয় ও অর্জিত অহঙ্কার,প্রিয়তমা
কিচ্ছু এবং কেউ আসবেনা সঙ্গী হতে এই অনন্ত যাপনে,
শুধু আমরা দুজন এখানে,"তুমি আর আমি মৃত্যু পাশাপাশি"।

এখানে আসে না কেউ সহভাগী হতে, এই অন্ধকার মহাকালের।
 

প্রিয় পাঠক, এই কবিতাটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে কমেন্ট সেকশনে আপনার মতামত জানাতে পারেন। আমাদের ওয়েবসাইটে বিভিন্ন ধরনের কবিতা প্রকাশ হয়ে থাকে যেমন- ভালোবাসার কবিতা (Valobashar Kobita) প্রেমের কবিতা(Premer Kobita) জন্মদিনের কবিতা (Jonmo Diner Kobita) বৃষ্টির কবিতা(Brishtir Kobita) ভালবাসার কবিতা (Valobashar Kobita) বসন্তের কবিতা (Bosonter Kobita) ফালগুনের কবিতা (Falguner Kobita) 

লিখতে পারেন আপনিও। লেখা পাঠাতে ইমেইল করুন- chailipimagazine@gmail.com .

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ