সর্বশেষ

10/সর্বশেষ/ticker-posts

অনুভূতির মন খারাপ



 অনুভূতির মন খারাপ

মাহমুদ সোহেল


এমনতো কত মানুষই ছিলো

আমার কেনো তোমারই প্রতি উন্মাদনার সৃষ্টি হলো ?

আমার কেনো তোমাকেই ভালোবাসতে হলো ? 


এমন তো কত প্রেমিকই এসেছিলো 

কত শুভার্থী আবেগ বানে ভেসেছিলো । 

আমার কেনো অচেনা অজানা তোমার জন্যই অপেক্ষা ছিলো?

আমার কেনো তোমাকেই ভালোবাসতে হলো ?


তুমি মানুষ হবার আগে , এমন তো কত প্রাণ-ই এসেছিলো । কত রূপেই না জন্মে ছিলো । 

আমারো কেনো এ জন্মে মানুষই হতে হলো ?

মানুষ হয়ে কেনো আবার তোমাকেই ভালোবাসতে হলো ?


এমনতো কত মানুষই প্রেমে পড়ে, 

কত ফুল অকালে ঝরে। 

আমার কেনো অকাল প্রণয়ে তীব্র ভাবে অনীহা ছিলো ?

আমার কেনো এতো এতো প্রেম অনাবিষ্টে লুকিয়ে ছিলো? 

খবর নিয়েছো ? নাওনি তো ?

উল্টো তুমি হারিয়ে গেলে । 


আচ্ছা, আমার কেনো তোমাকেই হারাতে হলো ?


এমন তো কত খানে, কত ভাবে, কত কিছুই হারানোর ছিলো । 

আমার কেনো তোমাকেই হারাতে হলো ?

সামান্য কিছু কারণ দেখিয়ে যে সম্পর্কটা তুমি ভেঙে দিলে , সেই সম্পর্কটার জন্যই তো আমার মানুষ রূপে জন্ম ছিলো । 

অথচ তুমি বুঝলে না।


আচ্ছা সব কিছু বাদ দিলাম । 

বলছি ,ফিরে আসা যায় না ?

এমনতো কত মানুষই ফিরে আসে । 

কত পাখি নীরে আসে । কী আসে না ? 

বলছি , আবার একবার ফিরে আসা যায় না?


কুমিল্লা, চান্দিনা 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ