সর্বশেষ

10/সর্বশেষ/ticker-posts

প্রথম স্পর্শ নিয়ে কবিতা

 


বিভীষণ মিত্র

আমি প্রেমে পড়েছি সহস্রবার,
তোমার প্রেমে-সেই থেকে।
তোমার ছবি এঁকেছি দুই চোখে।
পোড়া মাটির জল ভর্তি কলসে
আম্রপল্লবের উপর আমার হাত,
মনে জেগে উঠে নিদারুণ হর্ষ।
হাতের উপর তোমার কোমল
হাতের পরশের প্রথম স্পর্শ
সে এক অদ্ভুত অনুভূতি,
আগুন-পানি,আকাশ-বাতাস,পরিজন
সাক্ষী রেখে সাত পাকের বাঁধন।
মুখ দর্শনে তোমার আমার শুভদৃষ্টি,
সেই থেকে বন্ধনের সৃষ্টি।

তুমি কখনো সামনাসামনি
কখনো পাশাপাশি,
আবার আমার চারিপাশে ঘুরে নত হলে।
আমি আঁড়চোখে তোমায় দেখি কৌশলে।
এভাবে হল দুজনের মালা বদল,
একে অন্যের হৃদয় হল অদলবদল।
মহাসমুদ্রের চেয়েও বেশি গহীন তোমার চোখ,
আমি লক্ষ জনম বেঁচে রব আশা বেঁধে এক বুক।
চারি দ্বারে কাঁচা ফুলের সৌরভ,
খুঁজে পেলাম আত্মার সাথে আত্মার বন্ধনের গৌরব।

তুমি আমি আজীবন হাত রেখে হাতে,
বিশ্ব জয়ে নামব আগামী প্রভাতে।
চারিদিকে ছড়িয়ে রবে যখন ঘোর অন্ধকার,
আত্মার টানে ফিরে আসব বারবার।

প্রিয় পাঠক, এই কবিতাটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে কমেন্ট সেকশনে আপনার মতামত জানাতে পারেন। আমাদের ওয়েবসাইটে বিভিন্ন ধরনের কবিতা প্রকাশ হয়ে থাকে যেমন- ভালোবাসার কবিতা (Valobashar Kobita) প্রেমের কবিতা(Premer Kobita) জন্মদিনের কবিতা (Jonmo Diner Kobita) বৃষ্টির কবিতা(Brishtir Kobita) ভালবাসার কবিতা (Valobashar Kobita) বসন্তের কবিতা (Bosonter Kobita) ফালগুনের কবিতা (Falguner Kobita) 

লিখতে পারেন আপনিও। লেখা পাঠাতে ইমেইল করুন- chailipimagazine@gmail.com

.

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ