সর্বশেষ

10/সর্বশেষ/ticker-posts

আমি কবি



 আমি কবি

এম.সাইফুল্লাহ শুয়াইব


চাদরে জড়ানো গা,মাথায় ঝাঁকড়া চুল,

চশমাটা খুব জাপসা,তাও দেখিনা ভুল।

এক হাতে কলম,অন্য হাতে ছেড়া কাগজ,

কাঁধে বইয়ের থলি।

নিবিড় হাওয়ায়,নীরব পথে,নিশ্চুপ হয়ে

ছন্দের তালে চলি।


সামনে সহসা দাঁড়ালো

রুপসী তরুনী,

ভেবেছি হয়তো বা হবে

সে দুষ্ট রমণী।


জিজ্ঞাসা করলো,অবাক দৃষ্টিতে তাকিয়ে,

কে তুমি? মুখে হাসি,চোখে মলিন ছায়া!

জবাব দিলাম আমি,মুচকি হাসি দিয়ে,

আমি স্বপ্নচারী,আমি শব্দে জুড়ি মায়া।


তুলি ছন্দ ফুল,করি বর্ণ নিয়ে খেলা,

গেঁথে ফুলের মালা কাটাই সারা বেলা।

কারো হাসাই,কারো কাঁদাই আবার দেখাই 

কারো বাঁচার স্বপ্ন।


মিথ্যা গুড়ি,সত্য বলি,তাই তো অমিত্র কারো-

কারো আবার রত্ন।


ধরবো শত্রু-বন্ধু হাত

করতে ঐক্যতান,

সৃষ্টি সুখের জন্য এ-

লেখ্য কলতান।


শুকি রোদের গন্ধ,দেখি আলোর হাসি,

রাতে যে চাঁদের সাথে কাঁদতে ভালোবাসি।

আসলে-কে গো তুমি?আঁকো কথার ছবি।

আমি প্রভা দিশারী,হা-হা-হা আমি কবি।


 প্রিয় পাঠক , কবিতাটি আপনার কেমন লাগলো? কমেন্টে জানাতে ভুলবেন না । এছাড়াও আমাদের ওয়েবজিন থেকে পড়তে পারেন- প্রেমের কবিতা (Premer Kobita) ভালোবাসার কবিতা (Valobashar Kobita)রোমান্টিক কবিতা (Romantic Kobita)বৃষ্টির কবিতা (Brishtir Kobita)বসন্তের কবিতা (Boshonter Kobita) মানুষ কবিতা (Manush  Kobita) ইমেইল করুন- chailipimagazine@gmail.com


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ