সর্বশেষ

10/সর্বশেষ/ticker-posts

মুনতাসির নাহিয়ান'র কবিতা |আষাঢ় সংখ্যা-২০২০| ছাইলিপি




তুমি রবে বহুদূর

মুনতাসির নাহিয়ান 


শত কষ্টের বিনিময়ে চেয়েছি অমৃত সুধা, 

শত বিষাদের অন্তরালে লুকিয়ে রেখেছি আমার শুভ্রতা।

চায়নি আমি তোমার দেহের রূপখানী,

চেয়েছি আমি পূর্ণ করতে পবিত্র চাওয়াখানী।


আবদ্ধ করেছিলাম তোমায় আমার প্রেমডোরে,

নিঃশব্দে বিড়ালকে হার মানিয়ে তুমি পালিয়ে গেলে।

না! তুমি আমায় ব্যতীত সুখে নেই,

মায়া রেখে চলে গিয়েছো ইহজগতের ওপারে।


অপরিপক্ব মন ভেবেছিল সুখে আছো অন্যের সান্নিধ্যে, 

ভুল আমারই ছিল সত্য না জেনে।

তুমি তো আমাকে দাওনি ফাঁকি,

চেয়েছিলে আমি সুখে থাকি।


তাই বলে কি সাড়ে তিন হাত মাটিতে থাকবে নিরবে,

অভিমান ভেঙে আসবে কি ডাকে সাড়া দিতে!

দু কি তিন মাস বন্দী রেখেছিলাম নিজেকে,

বন্দী তো ছিল দেহ আত্মা ছিল তোমার কবরের পাশে।


স্মৃতি গুলো যে বড্ড বেহায়া,

ভঙ্গুর হূদয়কে জ্বালিয়ে ফিরে।

এই দেখো! দেখতে পাচ্ছো কি আকাশের তারা হয়ে,

কথা রেখেছি তোমায় এখনো হূদমাঝারে রেখে।


আজো আমি সে নদীর পাড়ে একলাটি বসে থাকি,

আজো আকাশের জলন্ত তারাটির দিকে তাকিয়ে তুমি ভেবে কথা বলি।

আমি আজো তোমার কাছে আগের মতই রয়েছি,

তুমি আমার কাছে তোমার অভিমান স্থায়ী করে

বলে দিচ্ছো তুমি "তুমি রবে বহুদূর।"


  অলংকার,চট্টগ্রাম।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ