সর্বশেষ

10/সর্বশেষ/ticker-posts

বৃদ্ধ শিক্ষকের স্বপ্ন ভঙ্গ



অরবিন্দ মাজী

স্কুল কলেজে শিক্ষকতা করেছি
আমি বহুদিন ধরে, 
শত সহস্র ছাত্র ছাত্রীদের প্রকৃত  
মানুষ গড়ার তরে। 

তাদের মধ্যেই কেউ কেউ এখন
হয়ছে মস্ত অফিসার, 
আমাকে দেখলেও তারাই থাকে
পুরোপুরি নির্বিকার। 

লাজলজ্বা ভুলে ঐ সকল ছাত্র ও
ছাত্রীদের দলবল, 
দপ্তরে বসে খুবই ঘুষ নিচ্ছে দেখে
ভেঙেছে মনোবল। 

কি চেয়েছিলাম আর কি দেখছি
তাই আমি হতবাক্, 
বুঝতে পারছি আমি সবই মিথ্যা-
স্বপ্ন দেখা বন্ধ থাক্। 

প্রকৃত মানুষ গড়তে পারিনি আমি
ওদের শত চেষ্টা করে, 
শুধু শুধুই সময় নষ্ট করেছি ছেঁড়া
ধুতি ও ভাঙা চশমা পরে। 

একটি মন্তব্য পোস্ট করুন

2 মন্তব্যসমূহ

  1. আমাদের সবার প্রিয় ছাই লিপির মাননীয় সম্পাদক মহশয়কে জানাই আন্তরিক ,
    শুভেচ্ছা শ্রদ্ধা ,কৃতজ্ঞতা ও অভিনন্দন, শুভ দুপুর বেলা।

    উত্তরমুছুন
  2. আমাদের সবার প্রিয় ছাইলিপি পত্রিকার মাননীয় সম্পাদক মহশয়কে জানাই আন্তরিক শুভেচ্ছা,

    শ্রদ্ধা,কৃতজ্ঞতা ও অভিনন্দন, শুভ দুপুর বেলা।

    উত্তরমুছুন